ধান্দাবাজ রাজনীতিকদের ব্যাপারে সতর্ক থাকতে হবে: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল গণতান্ত্রিক, জাতীয়তাবাদী, সমাজতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ বাংলাদেশ। যারা এসব ধারণ না করে লোকদেখানো ধান্দাবাজির রাজনীতি করে তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকীতে আইইবি মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

আ জ ম নাছির উদ্দীন আরো বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আরো অনেক আগেই উন্নত দেশের কাতারে পৌঁছুতে সক্ষম হতো। বঙ্গবন্ধুর ঘাতকেরা মনে করেছিল তাঁকে হত্যার মধ্য দিয়ে বাঙালির মন থেকে তাঁর নিশানা মুছে ফেলা যাবে। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শিক ভিত্তি এতই শক্তিশালী ছিল যে, তাঁর মৃত্যুর পরও বাংলাদেশ এবং বাঙালি জেগে উঠেছে।

সভায় সভাপতিত্ব করেন আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম।

আইইবি’র সম্মানি সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিকের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রের ভাইস চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী প্রবীর কুমার সেন, প্রাক্তন চেয়ারম্যান ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, প্রকৌশলী এম শাহজাহান, প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, প্রকৌশলী মোহাম্মদ হারুন, প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, প্রাক্তন ভাইস চেয়ারম্যান প্রকৌশলী এম এ রশীদ, প্রকৌশলী উদয় শেখর দত্ত। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম কেন্দ্রের নির্বাহী ভাইস চেয়ারম্যান প্রকৌশলী রাজিব বড়ুয়া।

এর আগে প্রকৌশলীদের সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক কার্যকলাপ এবং আন্দোলন সংগ্রামসহ বিভিন্ন কর্মকান্ডের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জয়নিউজ/পার্থ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...