প্রস্তুতি ম্যাচ: যেমন গেল প্রথম দিন

0

টেস্ট শুরু আগে দুইদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলেতে নেমেছিল আফগানিস্তান। যেখানে প্রথম দিনে ব্যাটিং প্রস্তুতি সেরে নিয়েছে সফরকারীরা। বল হাতে বিসিবি একাদশের হয়ে আলো ছড়িয়েছেন আল আমিন জুনিয়র।

রোববার (১ সেপ্টেম্বর) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাশিদ খান।

ইহসানউল্লাহ জান্নাত ও ইব্রাহিম জাদরান উদ্বোধনী জুটিতে সাবধানী শুরু করেন। দুজনই ফিফটি করে স্বেচ্ছা অবসরে যান। ৭ চার, ১ ছয়ে ৬২ করেন ইহসানউল্লাহ ও ৬ চারে ৫২ রান করেন ইব্রাহিম জাদরান।

৪৬তম ওভারের শেষ বলে প্রথম উইকেটের দেখা পায় বিসিবি একাদশ। তিনে নামা জাবেদ আহমাদিকে ৩ রানে ফেরান সুমন খান, ক্যাচ ধরেন মেহেদী হাসান রানা।

চারে নামা রহমত শাহ টেকেননি বেশীক্ষণ। ২০ বল খেলে ৭ রান করে আল আমিন জুনিয়রের বলে এনামুল হক বিজয়কে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ঠিক ১০ ওভার বাদে আল আমিন জুনিয়রের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আসগর আফগান। ৩৪ বলে ১ চারে ১৬ রান করেন তিনি। কয়েক ওভারের ব্যবধানে আল আমিন জুনিয়রের শিকার বনে সাজঘরে ফেরেন হাশমতউল্লাহ শহীদি (২৬) ও ইকরাম আলী খিল (১)।

৬ষ্ঠ উইকেটে আফসার জাজাইয়ের সঙ্গে ৪২ রানের জুটি গড়েন মোহাম্মদ নবি। ৭৯ বলে ১ টি করে চার ও ছয়ে ৩৩ রান করে সুমন খানের বলে এলবিডব্লিউ হন নবি। এরপর আলোর স্বল্পতার কারণে খেলা শেষ হওয়ার আগপর্যন্ত উইকেটে থাকেন আফসার জাজাই ও রাশিদ খান।

১১ ওভার হাত ঘুরিয়ে ২৬ রানে ৪টি উইকেট নিয়েছেন আল আমিন। সমান ওভারে মাত্র ১৫ রান দিয়ে ১টি উইকেট শিকার সুমন খানের।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):
আফগানিস্তান একাদশ ২৪২/৬ (৮৮.১), ইহসানউল্লাহ ৬২ (স্বেচ্ছা অবসর), ইব্রাহিম ৫২ (স্বেচ্ছা অবসর), জাবেদ ৩, রহমত ৭, হাশমতউল্লাহ ২৬, আসগর ১৬, নবি ৩৩, আফসার ২০*, রাশিদ ৬*; মেহেদী হাসান রানা ১০-০-৩২-০, মানিক খান ১১-২-২৮-০, সালাহউদ্দিন শাকিল ১৩-৫-১৯-০, সুমন খান ১৩.১-৬-২১-২, জুবায়ের হোসেন লিখন ১৯-১-৬৮-০, আসাদউল্লাহ গালিব ৪-০-১৮-০, আল আমিন জুনিয়র ১৮-৩-৫১-৪।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...