শিক্ষার্থীর আত্মহত্যা: প্রেমিককে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুরের রামগতিতে ফেসবুকে আপত্তিকর ছবি দেওয়ার ঘটনায় আত্মহত্যা করেন ইসরাত জাহান নাফিজা (১৮) নামে এক শিক্ষার্থী। এঘটনায় অভিযুক্ত প্রেমিককে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেন।

- Advertisement -

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে তারা এ মানববন্ধন করেছে নাফিজার সহপাঠি-স্বজনরা। নাফিজা রামগতি আহমদিয়া কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।
শিক্ষার্থীর আত্মহত্যা: প্রেমিককে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

- Advertisement -google news follower

স্বজনদের অভিযোগ, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার প্রেমিক উপজেলার বড়খেরি এলাকার ইউসুফ মাহমুদ নামে এক যুবক আপত্তিকর ছবি ছড়িয়েদেন। এটি সহ্য করতে না পেরে (১১ আগস্ট) প্রেমিকা নাফিজা বিষপান করে আত্মহত্যা করে। প্রেমিক ইউসুফ ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ লাইন্সে চাকরি করেন বলে জানা গেছে।

নাফিজার চাচা মো. রাশেদ জয়নিউজকে বলেন, এ ঘটনায় থানায় মামলা করতে গেলে মামলা নেননি। পরে ২৯ আগস্ট ইউসুফ মাহমুদসহ তার মা রহিমা বেগম ও বোন ঝর্ণা বেগমসহ তিনজনের বিরুদ্ধে নাফিজার বাবা মো. হেলাল বাদী হয়ে আদালতে একটি মামলা করেন।

- Advertisement -islamibank

বাদীর আইনজীবী জসিম উদ্দিন সুমন জয়নিউজকে বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী সোনিয়া আক্তার আমলে নিয়েছেন। মামলাটি নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেওয়া হয়। যা এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের জন্য বলেছেন বিচারক।

এলাকাবাসীর অভিযোগ, ইউসুফের সঙ্গে নাফিজার প্রেমের সম্পর্ক ছিল। সেই সুযোগে বিয়ের আশ্বাস দিয়ে নাফিজার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন ইউসুফ।এ সময় প্রেমিকার আপত্তিকর ছবি ভিডিও ধারণ করেন ইউসুফ। এরপর থেকে ছবি ও ভিডিওগুলো ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে বিভিন্ন সময় শারীরিক সম্পর্ক করে আসছিলেন তিনি।

একপর্যায়ে নাফিজা তার পরিবারের লোকজনকে বিষয়টি জানান। এতে ক্ষিপ্ত হয়ে ইউসুফ আপত্তিকর ভিডিও এবং ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে দেন। একইসঙ্গে নাফিজার বোনের ইমোতেও ছবি ও ভিডিওগুলো পাঠান। এটি দেখে ১ আগস্ট নাফিজা ইউসুফের বাড়িতে যান। এসময় সেখান থেকে তাকে অপমান করে বের করে দেওয়া হয়।

বিষয়টি সহ্য করতে না পেরে ৫ আগস্ট সন্ধ্যায় নাফিজা বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করে ১০ আগস্ট পর্যন্ত চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে নাফিজাকে বাড়িতে নিয়ে এলে পরদিন তার অবস্থার অবনতি ঘটলে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকেও উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেওয়ার পথে (১১ আগস্ট) নাফিজা মারা যান।

জয়নিউজ/আতোয়ার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM