ডোরিয়ান: বাহামাসে মৃতের সংখ্যা বাড়ছেই

বাহামাসে শক্তিশালী ঘূর্ণিঝড় ডোরিয়ানের আঘাতে মৃতের সংখ্যা বাড়ছেই। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা ৩০-এ পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন দেশটির কর্মকর্তারা।

- Advertisement -

এদিকে আটলান্টিক মহাসাগর থেকে উঠে আসা ৫ মাত্রার এ ঘূর্ণিঝড়ের তাণ্ডবে মৃতের সংখ্যা অনেক বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

- Advertisement -google news follower

দ্বীপটির ৭৬ হাজারের বেশি মানুষের মানবিক ত্রাণ সাহায্য প্রয়োজন বলে ধারণা দিয়েছে জাতিসংঘ।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত আবাকো দ্বীপটি কার্যত বসবাস অযোগ্য হয়ে পড়েছে। ওই দ্বীপে মৃতদেহ মুড়ে রাখার জন্য অতিরিক্ত ২০০টি ব্যাগ পাঠানো হয়েছে।

- Advertisement -islamibank

বিমান থেকে ধারণ করা ভিডিওতে আবাকো দ্বীপে ব্যাপক ক্ষয়ক্ষতি দেখা গেছে। দ্বীপটির বন্দর, দোকানপাট ও কর্মস্থল, একটি হাসপাতাল ও বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে কোনো কোনোটি খণ্ড খণ্ড হয়ে উড়ে গেছে।

দ্বীপটিতে এরই মধ্যে কিছু ত্রাণও পৌঁছেছে। উদ্ধারকর্মীরা মৃতদেহের পাশাপাশি নিখোঁজদের সন্ধানেও তৎপরতা বাড়িয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বাহামাসের ২০১ জনকে উদ্ধার করার কথা জানিয়েছে মার্কিন কোস্ট গার্ড।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM