চবি উপাচার্যের ইউজিসি স্বর্ণপদক লাভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সমাজবিজ্ঞানী, বুদ্ধিজীবী ও বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রচিত গবেষণাধর্মী ‘দলিত ও জাতি-বর্ণ বৈষম্য : পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের জন্য ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (ইউজিসি) স্বর্ণপদক লাভ করেছেন।

- Advertisement -

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা সোনারগাঁও হোটেলের বলরুমে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ-এর কাছ থেকে উপাচার্য এ স্বর্ণপদক গ্রহণ করেন। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, ইউজিসি সদস্য, উর্ধ্বতন কর্মকর্তা এবং সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

- Advertisement -google news follower

উল্লেখ্য, উপাচার্য ইতোপূর্বে উচ্চ শিক্ষা-গবেষণা, সমাজ উন্নয়নে অসামান্য অবদান ও শিক্ষার গুণগত পরিবর্তনে বিশেষ অবদান রাখায় জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

এর আগে চবি প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আবু সাদাত মোহাম্মদ নোমান, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্স-এর প্রফেসর ড. মো. শাহাদত হোসেন ও একই ইনস্টিটিউটের প্রফেসর ড. শেখ আফতাব উদ্দিনও তাঁদের স্ব স্ব গবেষণা প্রবন্ধের জন্য ইউজিসি স্বর্ণপদক লাভ করেছেন।

- Advertisement -islamibank

জয়নিউজ/জেডএইচ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM