দেশে পৌঁছল ‘রাজহংস’

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ড্রিমলাইনার ‘রাজহংস’।

- Advertisement -

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকাল ৪টা ৪০ মিনিটে এটি বিমানবন্দরে অবতরণ করে।

- Advertisement -google news follower

এর আগে ১৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বেলা ১২টায় সিয়াটল থেকে বাংলাদেশের পথে যাত্রা শুরু করে ‘রাজহংস’। বিমানের পাইলট ক্যাপ্টেন শোয়েব চৌধুরী, ক্যাপ্টেন সরওয়ার, ফার্স্ট অফিসার জামিল ও আতিয়াব বিরতিহীনভাবে ১৫ ঘণ্টা চালিয়ে ঢাকায় উড়োজাহাজটি নিয়ে এসেছেন।

১২ সেপ্টেম্বর উড়োজাহাজটি দেশে আসার নির্ধারিত সময় থাকলেও উড়োজাহাজটির ডেলিভারি দেওয়ার আগ মুহূর্তের পরিদর্শনে রাডারে ত্রুটি দেখা দেয়। ফলে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং ত্রুটি সারাতে ৪৮ ঘণ্টা সময় নেয়। ড্রিমলাইনারটি উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ সেপ্টেম্বর সম্মতি জানালেও বর্তমান পরিস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

- Advertisement -islamibank

বোয়িং পরিচালক (ডেলিভারি কন্টাক্ট) জন বর্বার ও বিমানের পক্ষে পরিচালক (প্রকিউরমেন্ট এন্ড লজিস্টিক সাপোর্ট) মো. মমিনুল ইসলাম মালিকানা বুঝে নেন।

এ সময় বিমানের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী, পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদসহ বিমান ও বোয়িংয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM