উৎসব ২৩২ মণ্ডপে, আনন্দ উপজেলাজুড়ে

0

রাউজানে এবার ২৩২টি মণ্ডপে হবে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এজন্য উপজেলাজুড়ে এখন সাজ সাজ রব। অপরদিকে শেষ মুহূর্তে দারুণ ব্যস্ত মৃৎশিল্পীরা।

সরেজমিন ঘুরে দেখা যায়, মৃৎশিল্পীরা প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রতিমা তৈরির কাজ করছেন। প্রতিমার কাঠামোর কাজ শেষ, এখন তারা ব্যস্ত প্রতিমায় রঙ লাগানোর কাজে।

ফকিরহাট বাজারের মৃৎশিল্পী নান্টু পাল জানান, এবারের পূজায় তিনি ৩০টি প্রতিমা তৈরির অর্ডার নিয়েছেন। প্রতিটি প্রতিমা ১৮ হাজার থেকে ৩০ হাজার টাকা। এজন্য সকাল থেকে গভীর রাত পর্যন্ত তার সঙ্গে কাজ করছেন আরো ছয় শ্রমিক।

এদিকে দুর্গোৎসবকে সামনে রেখে জমে উঠৈছে রাউজানের মার্কেটগুলো। উপজেলার ফকিরহাট বাজার, মুন্সিরঘাটা, গহিরা চৌমুহনী, নোয়াপাড়া পথেরহাটসহ প্রায় সব এলাকার মার্কেটগুলোতে এখন ক্রেতার ভিড়।

উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদ সভাপতি ও চিকদাইর ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী জয়নিউজকে বলেন, রাউজান উপজেলায় এবার ২৩২টি মণ্ডপে হবে দুর্গাপূজা। এজন্য সব প্রস্তুতি নিয়ে রেখেছে পূজামণ্ডপগুলো।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, দুর্গোৎসব উপলক্ষে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। উত্তর রাউজান ও দক্ষিণ রাউজানে দু’জন ম্যজিষ্ট্রেটের নেতৃত্বে দুটি মোবাইল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...