বোমা হামলা: নিহত ২৪, বেঁচে গেলেন আফগান প্রেসিডেন্ট

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনির নির্বাচনি সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২৪ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ৩১ জন।

- Advertisement -

তবে সমাবেশে বোমা হামলায় আফগান প্রেসিডেন্ট অক্ষত রয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালের দিকে রাজধানী কাবুলের উত্তরাঞ্চলের পারওয়ান প্রদেশের চারিকরে নির্বাচনি সমাবেশে গনি ভাষণ দেওয়ার সময় এই হামলা হয়। তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

প্রাদেশিক হাসপাতালের প্রধান কর্মকর্তা আব্দুল কাশিম সানজিন গণমাধ্যমকে বলেন, হতাহতদের মধ্যে নারী এবং শিশুও রয়েছে।

- Advertisement -islamibank

বার্তাসংস্থা রয়টার্সকে তিনি বলেছেন, পারওয়ানে প্রেসিডেন্টের সমাবেশে বোমা বিস্ফোরণে ২৪ জন নিহত ও আরো ৩১ জন আহত হয়েছেন। তবে প্রেসিডেন্ট গনি অক্ষত ও নিরাপদ রয়েছেন।

আব্দুল কাশিম বলেন, হতাহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পৌঁছেছে। বিস্ফোরণে হতাহতের সংখ্যা বাড়তে পারে।

দেশটির প্রেসিডেন্টের নির্বাচনি প্রচার কমিটির মুখপাত্র হামেদ আজিজ বার্তা সংস্থা এপিকে বলেছেন, বিস্ফোরণের সময় প্রেসিডেন্ট গনি সমাবেশে উপস্থিত ছিলেন। তবে তিনি অক্ষত এবং নিরাপদে আছেন।

প্রসঙ্গত, চলতি মাসের শেষের দিকে আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচনের কথা রয়েছে। এই নির্বাচনের সময় ঘোষণার পর থেকে দেশটির বিভিন্ন প্রান্তে হামলার পরিমাণ বৃদ্ধি পেয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM