‘মিরসরাইয়ের মতো প্রতিটি উপজেলায় কাব স্কাউটিং প্রসার জরুরি’

0

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, মিরসরাইয়ের মতো প্রতিটি উপজেলার স্কুলগুলোতে কাব স্কাউটিং প্রসার জরুরি।

বুধবার (১৮ সেপ্টম্বর) মিরসরাই উপজেলার এসএম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত কাব সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিমত প্রকাশ করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, শৃঙ্খলাপূর্ণ ও নৈতিকতাসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে কাব স্কাউটিংয়ের বিকল্প নেই। মিরসরাই উপজেলার প্রতিটি স্কুলে দুটি করে কাব দল আছে জেনে আমি খুব খুশি হয়েছি।

সমাবেশে ৩৩ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে ১১ হাজার টাকা করে শিক্ষা সহায়তা প্রদান করা হয়। এছাড়া গরিব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ (খাতা, কলম, স্কুলব্যাগ ও স্কুল ড্রেস) ও মিরসরাই এম.এস. মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির ক্ষুদে শিক্ষার্থীদের হাতে খেলনা বিতরণ করেন জেলা প্রশাসক।

তিনি কৃমির ওষুধ খাওয়ানো, টয়লেট ব্যবহারের পর হাত সাবান দিয়ে ভালোমতো ধোয়া, খাবার আগে হাত ধোয়া, নিয়মিত নখ কাটা, পরিষ্কার পরিচ্ছন্ন থাকা ইত্যাদি বিষয়গুলো নিয়ে স্কুলের শিশুদের সঙ্গে কথা বলেন।

পরে মিরসরাই উপজেলার উত্তর আমবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত অভিভাবক সমাবেশে যোগ দেন তিনি। সেখানে কৃতী শিক্ষার্থীদেরকে ডিকশনারী ও বই উপহার দেওয়া হয়।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে কাব সমাবেশে আরো উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সি ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান।

জয়নিউজ/রিফাত/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...