ধর্মান্ধতা পরিহার করে মাতৃশক্তির পূর্ণ জাগরণ ঘটুক: চসিক মেয়র

0

সকল ধর্মান্ধতা অজ্ঞতা ও স্বার্থপরতা পরিহার করে শুদ্ধ সমাজ বিনির্মাণের মাধ্যমে মাতৃশক্তির পূর্ণ জাগরণ ঘটুক। মানুষে মানুষে অহিংসার মৈত্রীর সেতুবন্ধন রচনা করার মাধ্যমে ভ্রাতৃত্ব প্রতিষ্ঠার মধ্য দিয়ে সার্বজনীন দুর্গোৎসব সফল করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

পাথরঘাটায় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বৃস্পতিবার (৩ অক্টোবর) রাতে পাথরঘাটার আশফাক আহমদ, ইসমাইল বালি ও সমাজসেবক দিলীপ মজুমদার ও জালাল আহমেদ ফাউন্ডেশনের উদ্যোগে এসব বস্ত্র বিতরণ করা হয়।

তিনি আরো বলেন, মানুষ মানুষের জন্য। এই প্রবাদ বাক্যটি ধারণ করে আমরা যদি প্রত্যেকে নিজেদেরকে মানুষ মনে করি তাহলে সম্প্রদায়-সম্প্রদায় দূরত্ব, হিংসা, বিদ্বেষ ও বিভক্তি দূর হবে।

মেয়র আরও বলেন, বঙ্গবন্ধুর মূল লক্ষ্য ছিল প্রতিটি মানুষের ভাগ্যের পরিবর্তন করা। তাঁর অসমাপ্ত কাজ এগিয়ে নিতে প্রধানমন্ত্রী আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁর এই প্রচেষ্টায় আজ বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বিশ্বের বুকে বিবেচিত হচ্ছে। প্রধানমন্ত্রীর এই ধারাবাহিকতাকে রক্ষা করতে মাঠ পর্যায়ে সকল বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদেরকে কাজ করার আহ্বান জানানোর পাশাপাশি জলাবদ্ধতা নিরসনে খাল দখল, নালা-নর্দমা বর্জ্য না ফেলার জন্য মেয়র নগরবাসীর প্রতি অনুরোধ জানান।

এতে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবছার উদ্দিন আহমেদ, ফজলে আজিজ বাবুল, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত কাউন্সিলর লুৎফুন্নেসা দোভাষ বেবী, শ্যামল কুমার পালিত, টিটু কুমার নাথ, সাইফুদ্দিন খালেদ, অরিন্দ দেব, দেবমিত্র নাথ দেবু ও রয়েল দাশসহ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/গিয়াস/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...