‘আমরা চাই বিচার নিয়ে যেন কোনো প্রহসন না হয়’

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রীরা।

- Advertisement -

বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল থেকে এই বিক্ষোভ শুরু হয়। পরে খালেদা জিয়া হল ও প্রীতিলতা হল প্রদক্ষিণ করে শহিদ মিনারে এসে জড়ো হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে বৃষ্টি উপেক্ষা করে দ্বিতীয় দফায় বিক্ষোভ প্রদর্শন করে।

- Advertisement -google news follower

পরে দুপুর ১২টার দিকে আবার মিছিল নিয়ে শামসুন্নাহার হলে গিয়ে বিক্ষোভ শেষ হয়।

এসময় ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘বুয়েট তোমার ভয় নাই, আমরা আছি লাখো বোন’, ‘দেশবিরোধী চুক্তি, মানি না, মানব না’ বলে স্লোগান দিতে থাকে তারা।

- Advertisement -islamibank

বিক্ষোভকালে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্রী ফাহমিদা ইসলাম নাজু বলেন, শুধুমাত্র একটি ফেসবুক স্ট্যাটাসের কারণে একজন ছেলেকে হত্যা করা হবে কেন? দেশকে ভালবাসাই কি তার অপরাধ? আবার অমিত সাহাকে মামলার এজাহার থেকেও বাদ দেওয়া হয়েছে। আমরা চাই বিচার নিয়ে যেন কোনো প্রহসন না হয়।

আধুনিক ভাষা ইন্সটিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্রী তাসনিমা তাবাসসুম বলেন, কোনো হত্যাকাণ্ডেরই আমরা বিচার পাই না। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও এর আগে অনেক হত্যার ঘটনা ঘটেছে৷ কিন্তু বিচার হয়নি। এটার ক্ষেত্রে যেন এমনটা না হয়।

এ বিষয়ে চবির ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিম বলেন, তাদের আন্দোলনকে আমরা সাপোর্ট করি। তবে ইতোমধ্যেই ১০ জন গ্রেপ্তার হয়েছে। আমরা আশা করি, তারা বিতর্কিত কোনো বিষয় এর মধ্যে নিয়ে আসবে না। শান্তিপূর্ণ আন্দোলন করবে৷

জয়নিউজ/নবাব/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM