পরীক্ষা দিতে চান প্রিমিয়ারের ৫৬০ শিক্ষার্থী

0

আইনজীবী তালিকাভুক্তিকরণ পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিতকরণ ও ব্যাচ অ্যাপ্রুভালের দাবিতে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ২৫তম ব্যাচের শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে হাজারী লেইনের ক্যাম্পাসের সামনে তারা এ কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা জানান, বার কাউন্সিল থেকে ওই ব্যাচে ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি না করানোর নির্দেশনা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই ব্যাচে ৫৬০ জন শিক্ষার্থী ভর্তি করে। এজন্য স্নাতক শেষ হওয়ার পর শিক্ষার্থীরা আইনজীবী হিসেবে তালিকাভুক্তি হওয়ার জন্য পরীক্ষায় অংশগ্রহণ করতে অনুমতি দিচ্ছে না বার কাউন্সিল। এতে সংকটে পড়েছে শিক্ষার্থীদের ক্যারিয়ার।

২৫তম ব্যাচের এক শিক্ষার্থী নোমান বিন খুরশীদ জয়নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় বলছে আমরা ভর্তি হওয়ার পর এ নির্দেশনা দেওয়া হয়। কিন্তু বার কাউন্সিল বলছে নির্দেশনা আগেই দেওয়া হয়েছিল। এখন স্নাতক আমাদের ক্যারিয়ার সংকটে পড়েছে। এতে আমাদের তো কোনো দোষ নেই। তাই আমরা আমাদের ব্যাচকে অ্যাপ্রুভ করে পরীক্ষায় অংশগ্রহণের দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, এ নিয়ে হাইকোর্টে একটি রিট আছে। আগামী ১৪ অক্টোবর এ বিষয়ে একটি সিদ্ধান্ত দেবেন আদালত। বিভাগের শিক্ষকরা বলেছেন আমাদেরকে ততদিন পর্যন্ত অপেক্ষা করতে। তই আমরা আপাতত আমাদের কর্মসূচি স্থগিত করেছি। এর আগে গত রোববার (৬ অক্টোবর) প্রেস ক্লাবের সামনে একই দাবিতে একটি মানববন্ধন করেছিলাম।

জয়নিউজ/পিডি

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...