শুক্রবারের মধ্যে দাবি না মানলে বুয়েটে তালা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর থেকে শিক্ষার্থীরা তাদের ১০দফা দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। এ ১০ দফা পূরণে তারা বুয়েট উপাচার্যকে শুক্রবার (১১ অক্টোবর) পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন। দাবি মানা না হলে বিশ্ববিদ্যালয়ের সব ভবনে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

- Advertisement -

আবরার হত্যাকাণ্ডের পর বৃহস্পতিবার (১০ অক্টোবর) টানা চতুর্থ দিনের মতো ক্যাম্পাসের শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করছে শিক্ষার্থীরা।

- Advertisement -google news follower

গত রোববার (৬ অক্টোবর) রাতে শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতাকর্মীদের পিটুনিতে তড়িৎ কৌশল দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারের মৃত্যুর পর ৩০ ঘণ্টা পেরিয়ে গেলেও বুয়েট উপাচার্য সাইফুল ইসলাম আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে আসেননি। পরে যখন আসেন, তখন তিনি আন্দোলনরতদের সঙ্গে ‘বিরূপ আচরণ’ করেন বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশে অংশ নেওয়া এক শিক্ষার্থী বলেন, তিনি (উপাচার্য) আমাদের মধ্যে এলেও আমাদের কোনো প্রশ্নের উত্তর না দিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন। ‘আমরা আশা করব, ভিসি স্যার কাল (শুক্রবার) দুইটার মধ্যে আমাদের মধ্যে আসবেন, তিনি সবার সঙ্গে কথা বলবেন। যদি তা না হয়, তাহলে বুয়েটের সব বিল্ডিংয়ে তালা ঝুলবে।

- Advertisement -islamibank

গত মঙ্গলবার (৮ অক্টোবর) উপাচার্য সাইফুল ইসলাম আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে এসে ‘নীতিগতভাবে’ তাদের দাবির সঙ্গে একমত জানালেও তখনকার আট দফা মেনে নেওয়ার সুস্পষ্ট ঘোষণা না দিলে বুয়েটের ভর্তি পরীক্ষা বন্ধসহ ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন আন্দোলনরতরা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM