সিসিটিভির আওতায় আসছে চবির ছাত্রহল

ক্যাম্পাসে রাতযাপন না করলে আবাসিক হলের প্রভোস্টদের দায়িত্বে না রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। এছাড়াও ছেলেদের হলগুলো সিসিটিভি ক্যামেরার আওতায় আনতেও নির্দেশনা দেওয়া হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে অনুষ্ঠিত আবাসিক হলের প্রভোস্ট ও শিক্ষকদের সঙ্গে উপাচার্যের সভায় এসব সিদ্ধান্ত হয়।

- Advertisement -google news follower

সভায় চবি রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, রাতে যারা বিশ্ববিদ্যালয়ের হলে থাকবেন না, তাদের প্রভোস্টের দায়িত্বে রাখব না। কারণবশত কেউ না থাকতে পারলে, কোনো না কোনো আবাসিক শিক্ষককে এ দায়িত্ব পালন করতে হবে। আর আবাসিক শিক্ষকদের ২৪ঘণ্টায় হলের কাজের তদারকি করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ উন্নয়নে কাজ করে যাচ্ছি। ‘বিশ্ববিদ্যালয়ে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সে বিষয়ে বিশেষ নজর দেওয়া হয়েছে। এর অংশ হিসেবে চলতি মাসে ভর্তি পরীক্ষা শুরুর আগেই ছেলেদের সবগুলো আবাসিক হলের গেটে সিসিটিভি ক্যামেরা লাগানো হবে।’

শিরীণ আখতার বলেন, সামনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

সভায় বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলের প্রভোস্ট, শিক্ষক ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/নবাব/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM