ভর্তি পরীক্ষার্থীদের জন্য চুয়েট ছাত্রলীগের নানা কর্মসূচি

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থীদের সুবিধার্থে নানা কর্মসূচি গ্রহণ করেছে চুয়েট ছাত্রলীগ। আগামীকাল (শুক্রবার) ১১ অক্টোবর থেকে এসব কর্মসূচি পালন করবে সংগঠনের নেতাকর্মীরা।

কর্মসূচির মধ্যে রয়েছ নগরের গুরুত্বপূর্ণ আটটি স্থানে চুয়েট ছাত্রলীগের হেল্প ডেস্ক। ১১ অক্টোবর থেকে পরের দিন (শনিবার) সকাল পর্যন্ত চুয়েট ছাত্রলীগের কর্মীরা নগরের আটটি পয়েন্টে অবস্থান করবেন।

নগরের কদমতলী রেল স্টেশন, একে খান, গরীবুল্লাহ শাহ মাজার (দামপাড়া), জিইসি মোড়, অক্সিজেন মোড়, বহদ্দারহাট, কাপ্তাই রাস্তার মাথা ও কুয়াইশ রাস্তার মাথায় অস্থায়ী হেল্প ডেস্কে অবস্থান নিবেন চুয়েট ছাত্রলীগের স্বেচ্ছাসেবকরা। হেল্প ডেস্কে অবস্থান নেওয়া স্বেচ্ছাসেবকগণ চট্টগ্রাম শহর হতে ক্যাম্পাসে আসার পথ ও যানবাহনের নির্দেশনাসহ নানা প্রকার সহযোগিতা করবেন। এছাড়া যে সব পরীক্ষার্থীরা পরীক্ষার আগের দিন অর্থাৎ ১১ অক্টোবর ক্যাম্পাসে উপস্থিত হবে তাদের জন্য ক্যাম্পাসের ছয়টি আবাসিক হলে আবাসনের ব্যবস্থা করা হয়েছে। আবাসিক হলে অবস্থানকারী ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় প্রতিটি হলে ছাত্রলীগের ত্রিশ জনের স্বেচ্ছাসেবক টিম উপস্থিত থাকবে।

ভর্তি পরীক্ষার দিন ক্যাম্পাসের সামনের পাহাড়তলী, ক্যাম্পাসের গেইট এবং ক্যাম্পাসের গোলচত্বরে ভর্তি পরীক্ষাদের যেকোনো দিক-নির্দেশনা প্রদানের জন্য ক্যাম্পাসের ভেতরে আরো একটি হেল্প-ডেস্ক থাকবে এবং সেখান থেকে ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিম সার্বিক সহযোগিতা প্রদান করবেন। এছাড়া ভর্তি পরীক্ষার দিন চুয়েট গেইটে যেনো কোনো ধরণের জ্যাম না হয় সেজন্য ট্রাফিক পুলিশের সাথে ছাত্রলীগের বিশ জন স্বেচ্ছাসেবক সার্বক্ষণিক সহযোগিতায় থাকবেন।

এ প্রসঙ্গে চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের জয়নিউজকে বলেন, চুয়েটে ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত হতে আসা পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা যাতে যানবাহন, পথ নির্ণয়, অবস্থান সহ নানা সমস্যার সম্মুখীন না হয় সে লক্ষ্যে নগরের আটটি স্থানে অস্থায়ী হেল্প ডেস্কে থাকবে বাংলাদেশ ছাত্রলীগ চুয়েট পরিবার। এছাড়া আবাসিক হলগুলোতে থাকার ব্যবস্থা করা ও শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার জন্য চুয়েট ছাত্রলীগ সদাপ্রস্তুত।

তিনি আরো বলেন, এসব ছাড়াও পরীক্ষার্থীদের মাঝে আমরা ৫ হাজার কলম ও খাবার পানি বিতরণ করব। তারা যেন সুষ্ঠুভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে এবং কোন ধরণের র‌্যাগিংয়ের শিকার না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখবে চুয়েট ছাত্রলীগ।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...