বিকৃত মানসিকতার ব্যবসায়ীরাই কৃত্রিম সংকট তৈরি করে: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সত্যিকারের ব্যবসায়ী সবসময়ই যৌক্তিক মুনাফা করবে। আর অসাধু ব্যবসায়ীরাই কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে সুযোগের অপেক্ষায় থাকে। তারা বিকৃত মানসিকতার মানুষ।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ব ডিম দিবস উপলক্ষে জেলা ও বিভাগীয় প্রাণিসম্পদ দফতর এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিভাগীয় প্রাণিসম্পদ দফতরের উপ-পরিচালক ডা. মোহাম্মদ ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন কর্মসূচির  আয়োজক জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোহাম্মদ রেয়াজুল হক।

বিশেষ অতিথির বক্তব্য ররাখেন বাংলাদেশ পোল্ট্রি ব্রিডার্স এসোসিয়েশনের সভাপতি মো. রকিবুর রহমান টুটুল, সিভাসুর বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সহ-সভাপতি এসএম নাজের হোসাইন ও সিভাসুর অধ্যাপক ড. রায়হান ফারুক।

এতে বক্তারা বলেন, ডিমের প্রোটিন বেশি  সহজলভ্য ও সল্পমূল্যে পাওয়া যায়। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম জনগোষ্ঠী গড়ে তোলার জন্য ডিম হল ‘নিউট্রিয়েন্ট পিল’।

এর আগে ‘সুস্থ মেধাবী জাতি চাই, প্রতিদিনই ডিম খাই’ এই স্লোগানকে সামনে রেখে সকালে চট্টগ্রাম প্রেসক্লাব থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার।

জয়নিউজ/পার্থ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...