ইলিশ ধরার অপরাধে ১২ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুরের রামগতি ও রায়পুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

- Advertisement -

রোববার (১৩ অক্টোবর) মধ্যরাত থেকে সোমবার দুপুর পর্যন্ত নদীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

- Advertisement -google news follower

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাত জেলেকে বিভিন্ন মেয়াদে জেল ও পাঁচ জেলেকে অর্থদণ্ড দেওয়া হয়।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সফিকুর রিদোয়ান আরমান শাকিল ও সুচিত্র রঞ্জন দাস এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

- Advertisement -islamibank

জেলা মৎস্য কর্মকর্তা এইচএম মহিবউল্যা জয়নিউজকে বলেন, নিষেধাজ্ঞার সময় মেঘনা নদীতে ইলিশ ধরার অপরাধে ১২ জেলেকে আটক করে সাতজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও পাঁচজনকে অর্থদণ্ডে দণ্ডিত করেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিদিন নদীতে মৎস্য বিভাগ, জেলা প্রশাসন ও কোস্টগার্ডের যৌথ অভিযান চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরমান শাকিল জয়নিউজকে জানান, ৩১ অক্টোবর পর্যন্ত মেঘনা নদীর একশত কিলোমিটার এলাকায় মাছ শিকার, পরিবহন, মজুদ ও বাজারজাতকরণ অথবা বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয়দণ্ডের বিধান রয়েছে।

জয়নিউজ/আতোয়ার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM