ভিক্ষুকের অ্যাকাউন্টে মিলল সাড়ে ৭ কোটি টাকা!

ওয়াফা মোহাম্মদ আওয়াদ নামে এক ভিক্ষুকের ব্যাংক অ্যাকাউন্টে মিলল প্রায় ৯ লাখ ডলার। যা বাংলাদেশি টাকায় ৭ কোটি ৬০ লাখের বেশি।

- Advertisement -

লেবাবননের বাসিন্দা ওয়াফা এ নারীর ব্যাংক এ্যাকাউন্টে এই বিপুল পরিমাণ অর্থের সন্ধান পাওয়া গেছে বলে খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।

- Advertisement -google news follower

জানা গেছে, যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগের অনুরোধে জামাল ট্রাস্ট ব্যাংক বন্ধ হয়ে যাওয়ার পর এ বিষয়টি সামনে আসে। গত আগস্টে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে সহায়তার অভিযোগে ব্যাংকটির উপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র।

এরপর লেবাননের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর রিয়াদ সালামেহ জামাল ব্যাংকের গ্রাহকদের আশ্বস্ত করেন যে, তাদের আমানত এবং অর্থ নিরাপদ আছে।

- Advertisement -islamibank

ওয়াফা মোহাম্মাদ আওয়াদের নামে দুটি চেক ইস্যু করে ২ অক্টোবর বিকেলে লেবানিজ সেন্ট্রাল ব্যাংক। যার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যা প্রমাণ করে, ওই ভিক্ষুক একজন কোটিপতি ছিলেন।

ওই নারী হাজি ওয়াফা মোহাম্মাদ আওয়াদ নামে পরিচিত।

তিনি সিডন শহরের একটি হাসপাতালের সামনে প্রতিদিন ভিক্ষা করেন। হানা নামে ওই হাসপাতালের এক নার্স বলেন, ওয়াফা একজন ভিক্ষুক হিসেবেই পরিচিত। বেশিরভাগ সময়ই তিনি হাসপাতালের গেটে ভিক্ষা করেন।

প্রায় ১০ বছর ধরে তিনি এই কাজ করছেন। আশপাশের সবাই তাকে চেনে। এই খবর ছড়িয়ে পড়ার পর এখন তিনি শহরের সবচেয়ে আলোচিত ইস্যু।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM