ভেজাল ঘি উৎপাদনের দায়ে লাখ টাকা জরিমানা

নগরের মেহেদীবাগে ভেজাল ঘি উৎপাদনের দায়ে এ স বি এন্টারপ্রাইজকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালাত। এসময় প্রায় এক হাজার লিটার ভেজাল ঘি জব্দ করা হয়।

- Advertisement -

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে মেহেদীবাগে গোপন তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালিত হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান এই অভিযান পরিচালনা করেন।

- Advertisement -google news follower

সরেজমিনে দেখা যায়, লাইসেন্সের শর্ত অমান্য করে ভেজাল মিশ্রিত করে প্রতিষ্ঠানটি ঘি প্রস্তুত ও বিক্রি করছিল। পামওয়েল, আটা, ডালডা, অনুমোদিত কৃত্রিম রঙ ও ফ্লেভার ব্যবহার করে কারখানায় ভেজাল ঘি প্রস্তুত করে প্রতিষ্ঠানটি।

অভিযানের সময় প্রতিষ্ঠানের মালিক সরোজ বড়ুয়া দায় স্বীকার করে পরবর্তী এমন কাজ করবেন না বলে মুচলেকা দেয়। প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪১ ধারায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। জব্দ ঘি আনন্দবাজার এলাকায় পুড়িয়ে নষ্ট করা হয়।

- Advertisement -islamibank

অভিযানে র‍্যাব-৭ এর এএসপি মো. মাহমুদুল হাসান মামুন, নিরাপদ খাদ্য অধিদপ্তরের খাদ্য পরিদর্শক ইয়াসিনুল হক চৌধুরীসহ র‍্যাব-৭ এর অন্যান্য সদস্যরা অংশ নেন।

জয়নিউজ/পার্থ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM