বেশি দামে পেঁয়াজ বিক্রি ও মূল্যতালিকা না রাখায় অর্থদণ্ড

কক্সবাজারের রামুতে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি ও দোকানে মূল্যতালিকা না রাখার অপরাধে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

রোববার (২০ অক্টোবর) বিকালে রামুর কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) চাইথোইলা চৌধুরী এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

- Advertisement -google news follower

এসময় দোকানে মূল্যতালিকা প্রদর্শন না করায় মিজানুর রহমান ও অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় আবু সুফিয়ান নামে দুই ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নিউজকে বলেন, গর্জনিয়া বাজারে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি ও দোকানে মূল্যতালিকা প্রদর্শন না রাখায় দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়াও বাজারে পেঁয়াজের পাইকারি মূল্য ৬৫ টাকা ও খুচরা মূল্য ৭০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করতে ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে। কেউ অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ব্যবসায়ীদের সতর্ক করেন তিনি।

- Advertisement -islamibank

জয়নিউজ/খালেদ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM