ড্রাইভিং লাইসেন্স সামনে ঝুলিয়ে রাখতে হবে: অতি. পুলিশ কমিশনার

গাড়ি চালানোর সময় চালককে অবশ্যই ড্রাইভিং লাইসেন্স সামনে ঝুলিয়ে রাখতে হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক।

- Advertisement -

বুধবার (৩০ অক্টেবর) সকাল সাড়ে ১১টায় নগরের কোতোয়ালির সিনেমা প্যালেস মোড়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

মোস্তাক বলেন, গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা, যানজট নিরসন, সড়কে শৃঙ্খলা আনয়ন, দুর্ঘটনা রোধ, বেপরোয়া গাড়ি চলাচল থেকে ড্রাইভারদের বিরত রাখা, রোড সাইন চিনে গাড়ি চালানো, ছাত্র-ছাত্রী ও পথচারীসহ সকলের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে ট্রাফিক বিভাগ নিরলসভাবে কাজ করছে।পরিবহন চালক-হেলপারসহ সর্বস্তরের জনগণ সচেতন হলে দুর্ঘটনা অনেকাংশেই রোধ হবে ও সড়কে শৃঙ্খলা ফিরে আসবে। এজন্য সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

ড্রাইভিং লাইসেন্স সামনে ঝুলিয়ে রাখতে হবে: অতি. পুলিশ কমিশনার | 34 1তিনি আরো বলেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালালে সড়কে বিশৃঙ্খলা ও যানজট হবেনা। গাড়ি চালানোর সময় চালককে অবশ্যই পোশাক পরিধান ও হালনাগাদ ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে।

- Advertisement -islamibank

নির্দিষ্ট স্ট্যান্ড ছাড়া যত্রতত্র দাঁড়িয়ে কোনো গণপরিবহন যাত্রী উঠা-নামা করা যাবেনা। ১ নভেম্বর থেকে ট্রাফিক আইন মেনে গাড়ি না চালালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নগরীর ট্রাফিক ব্যবস্থাপনার সার্বিক উন্নয়নে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সকলের আন্তরিক সহযোগিতায় আমরা যানজটমুক্ত নিরাপদ নগরী গড়ে তুলতে চাই।

সিএমপির ট্রাফিক-উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার আমীর জাফরের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিএমপির ট্রাফিক-বন্দর বিভাগের উপ-পুলিশ কমিশনার তারেক আহমদ ও উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাফিক-উত্তর বিভাগের সহকারী কমিশনার (এসি) সুলতান মোহাম্মদ খান, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই- প্রশাসন) মোহাম্মদ মহিউদ্দিন খান, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই-আন্দরকিল্লা) মুহাম্মদ নুরুল আবছার, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই-কোতোয়ালি) পুলক চাকমা ও চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব গোলাম রসুল বাবুল।

এছাড়াও ৩নং রুটের সিটিং সার্ভিস পরিবহন সমূহের শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম আয়োজন করেন সিএমপির ট্রাফিক আন্দরকিল্লা জোন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে গণপরিবহনের চালক-হেলপারদের হাতে ওয়েবিল ও পোশাক তুলে দেন প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহম্মদ খান।

জয়নিউজ/রিফাত/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM