এবার গঙ্গার জলে বিসর্জন হুইস্কি-রাম!

সনাতনীদের কাছে পবিত্র এক নদী গঙ্গা। অনেকেই স্বজনের দেহাবশেষ দূর-দূরান্ত থেকে এনে গঙ্গায় বিসর্জন দেন। তাদের বিশ্বাস, এতে মৃত ব্যক্তির আত্মা স্বর্গে যাবে।

- Advertisement -

তবে এবার ভারতের কোলকাতায় এক বৃদ্ধ গঙ্গায় এমনকিছু বিসর্জন দিয়েছেন যার নাম শুনলে চোখ কপালে উঠবে।

- Advertisement -google news follower

বুধবার (৬ নভেম্বর) বিকেলের ঘটনা। গঙ্গার দিকে মুখ করে দাঁড়িয়েছিলেন ওই বৃদ্ধ। এক যুবক তাঁর হাতে তুলে দিলেন হুইস্কি-রামের বোতল। আর বৃদ্ধ বোতলগুলো কপালে ঠেকিয়ে নমস্কার করলেন।

নমস্কারের ধরণ দেখে বোঝা গেল না, এটি গঙ্গার উদ্দেশ্যে, নাকি বোতলগুলোর! তবে নমস্কার করেই তিনি বোতলগুলো ভাসিয়ে দিলেন গঙ্গায়।

- Advertisement -islamibank

কলকাতার মলিনরঙা গঙ্গার পানিতে মিশে একাকার হুইস্কি-রাম। প্রতিমার কাঠামোর মতো গঙ্গায় ভাসতে থাকল শূন্য বোতল।

বিভিন্ন পূজার উপচারে নদীতে বিসর্জনের রীতি আবহমান কালের। তাই বলে গঙ্গায় মদ বিসর্জন! না, এমন কোনো রীতি নেই দাবি প্রবীণ পুরোহিতদের।

এদিকে এই দৃশ্য দেখে উপস্থিত সবার মধ্যে কৌতূহল ছড়িয়ে পড়ে। তবে তাদের সেই কৌতূহল, কৌতূহলই থেকে গেছে। কারণ রাম-হুইস্কি বিসর্জন দিয়েই যে দ্রুত সেই স্থান ত্যাগ করেন ওই বৃদ্ধ।

প্রশ্ন হলো, তাহলে, কেন এমনটি করলেন ওই বৃদ্ধ? কারো কারো মতে, ওই বৃদ্ধ হয়ত মদ্যপানে আসক্ত ছিলেন। কোনো কারণে হয়ত প্রতিজ্ঞা করেছেন আর মদ স্পর্শ করবেন না। তাই গঙ্গার জলে উৎসর্গ করলেন রাম-হুইস্কির বোতল।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM