সবজি ও মাছের দাম কমায় স্বস্তিতে ক্রেতারা

0

সরবরাহ বাড়ায় বাজারে কমেছে সব ধরনের সবজি ও মাছের দাম । সপ্তাহের ব্যবধানে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত কমেছে সবজির দাম। অপর দিকে প্রতিকেজি ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত কমেছে মাছের দাম।

শুক্রবার (০৮ নভেম্বর) নগরের রিয়াউদ্দিন বাজার, কাজীর দেউরি, চকবাজার কাঁচা বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

চকবাজার কাঁচা বাজার সবজি বিক্রেতা মো. জসিম জয়নিউজকে বলেন, সবধরনের সবজির দাম কমেছে। তবে এখনও  কিছুটা বাড়তি রয়েছে টমেটোর দাম। তাছাড়া অন্য সবজিতে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা পর্যন্ত কমেছে।

একই বাজারে মাছ বিক্রেতা আনোয়ার জানান, মাছের সরবরাহ আগের চাইতে বাড়ায় মাছের দাম আগের চেয়ে কমেছে। তবে ক্রেতাদের ঝোঁক এখন ইলিশ কেনার দিকে বেশি।

এদিকে সবজি ও মাছের দাম পড়ায় স্বস্তি ফিরেছে ক্রেতাদের মধ্যে। ক্রেতারা জানান, আগের চেয়ে কম মূল্যে সবজি ও মাছের দাম কমায় নিজের চাহিদামত তারা এখন কিনতে পারছেন।

বাজারে প্রতিপিস বাঁধাকপি ২০ টাকা, ফুলকপি ২৫ টাকা, লাউ ৩০ থেকে ৪০ টাকা, প্রতিকেজি শিম ৬০ টাকায়, গাজর ৬০ টাকা, করলা ৪০ টাকা, শসা ৩০ টাকা, বেগুন ৫০ টাকা, পেঁপে ২৫ টাকা, পটল ৪০ টাকা, ঝিঙা ৪০ টাকা, কাকরোল ৪০ টাকা, কচুর লতি ৪০ টাকা, কাঁচা মরিচ ৫০ টাকা বিক্রি হচ্ছে।

প্রতিআঁটি লাল শাক ১০ টাকা, মুলা শাক ১৫ টাকা, পালং শাক ১৫ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

এসব বাজারে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত কমেছে মাছের দাম। প্রতি কেজি আকারভেদে ইলিশ ৭৫০ থেকে ৮৫০ টাকায়,  চিংড়ি ৭০০ টাকা, রুই ২৫০ টাকা, তেলাপিয়া ১৩০, রূপচাঁদা ১১শ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

মাংসের বাজারে প্রতিকেজি ব্রয়লার ১৩০ টাকা, লেয়ার ১৮০ টাকা বিক্রি হতে দেখা গেছে। প্রতিকেজি গরু ৫৫০ টাকা ও খাসির মাংস ৭৫০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে ।

জয়নিউজ/হিমেল/পিডি

 

 

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...