মালয়েশিয়া নয়, ওদের নিয়ে যাওয়া হলো মহেশখালী!

মালয়েশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে শিশুসহ ২৫ জন রোহিঙ্গা নারী-পুরুষকে নামিয়ে দেওয়া হয়েছে মহেশখালীতে!

- Advertisement -

রোববার (২৪ নভেম্বর) বেলা ১২টায় মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়ারচর থেকে তাদের উদ্ধার করে পুলিশ।

- Advertisement -google news follower

রোহিঙ্গা নারী মোহেছেনা ও সনজিদা আক্তার জয়নিউজকে জানান, টেকনাফ থেকে দালালরা তাদের মালেশিয়া নিয়ে যাওয়ার কথা বলে ট্রলারে উঠায়। কিন্তু মালেশিয়া না নিয়ে সোনাদিয়ায় তাদের নামিয়ে দেয়।

রোহিঙ্গা যুবক আইয়াজ মিয়া জয়নিউজকে বলেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে স্থানীয় দালালচক্রের মাধ্যমে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু আমাদের নামিয়ে দেওয়া হলো মহেশখালীতে।

- Advertisement -islamibank

স্থানীয় বাসিন্দা একরাম মিয়া জয়নিউজকে বলেন, ভোরে একটি ফিশিং বোট রোহিঙ্গাদের নিয়ে সোনাদিয়া দ্বীপে আসে। ট্রলারের যাত্রীদের নামিয়ে দিয়ে পাচারকারীরা বোট নিয়ে পালিয়ে যায়। সকাল হলে স্থানীয় বাসিন্দারা রোহিঙ্গাদের দেখে পুলিশকে খবর দেয়।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রভাষ চন্দ্র জয়নিউজকে বলেন, স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সোনাদিয়া দ্বীপের মগচর এলাকা থেকে ২৫ রোহিঙ্গাকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে ২ জন শিশু, ১১ জন পুরুষ ও ১২ জন নারী রয়েছে। এ ঘটনার পেছনে কারা জড়িত তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/শাহাবউদ্দীন/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM