সাপ্তাহিক ছুটি পাবে ট্রাফিক সার্জেন্টরাও

0

 

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্টদের জন্য এই প্রথম সপ্তাহিক ছুটি প্রথা চালু করা হয়েছে।

বুধবার (৪ ননভেম্বর) সকালে সিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

জানা য়ায়, সিএমপি পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্টদের সপ্তাহিক কোনো ছুটি ছিলনা। এই প্রথম সিএমপি কমিশনার মাহাবুবর রহমানের নির্দেশনায় সিএমপিতে প্রথমবারের মত ট্রাফিক সার্জেন্ট, টিএসআইদের সাপ্তাহিক ছুটির  প্রথা চালু করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সপ্তাহের শুক্রবার ও শনিবার পালাক্রমে সকল অফিসার তাদের পছন্দমত যে কোনো একদিন ছুটি পাবেন। এতে অফিসাররা  পরিবারকে সময় দেওয়ার সুযোগ দেওয়ার পাশাপাশি কর্মরতদের মধ্যে একঘেয়েমিভাব দূর  হবে। যা তাদের কাজের প্রতি নতুন করে  উদ্দীপনা যোগাবে।

এদিকে এই প্রথা চালুতে ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্টদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি হয়েছে। সিএমপিতে কর্মরত ট্রাফিক সার্জেন  কামরুল হক ভুইয়া পাভেল জয়নিউজকে বলেন, আমরা রোদ বৃষ্টি শীত সবসময়  সপ্তাহের প্রতিদিন ডিউটি করি। একজন মানুষ প্রতিদিন কাজের প্রেসার নিলে তার সবটুকু দিতে পারে বলে মনে হয়না। আমরা একঘেঁয়ে জীবন অতিবাহিত করতাম। তাই আমাদের সপ্তাহিক ছুটি চালু করাতে আমরা অনেক আনন্দিত। আমি ব্যক্তিগতভাবে আমাদের সকল সার্জেন্টদের পক্ষ থেকে কমিশনার স্যারসহ ট্রাফিক বিভাগের উপ পুলিশ কমিশনার সহ সকল স্যারকে ধন্যবাদ জানাচ্ছি। এত ব্যস্ততার মাঝেও স্যাররা আমাদের নিয়ে ভেবেছেন। এটাই অনেক বড় পাওয়া।

এব্যাপারে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (উত্তর) আমির জাফর  জয়নিউজকে বলেন, সপ্তাহের সাতদিনে সাতদিন ডিউটি করা একজন অফিসারের পক্ষে খুব চাপ হয়ে যায়। তাদের মানসিক ও পারিবারিক দিক চিন্তা করে আমরা প্রতি সপ্তাহে একদিন ডে অপ প্রথা চালু করেছি। যাতে করে তারা নিজেদের মানসিক চাপ থেকে মুক্তি পায়। সেইসাথে পরিবারকে সময় দিতে পারে। তাহলে সপ্তাহের অন্যদিনগুলোতে তারা ডিউটিতে  সর্বোচ্চটা দিতে পারে।

জয়নিউজ/রিফাত/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...