বড় জয়ে শুরু টাইগারদের এসএ গেমস

ব্যাট হাতে সম্ভাবনা জাগিয়েছিলেন তিনজন। কিন্তু বাজে উইকেটের কারণে কেই পারেননি নিজেদের ইনিংস বড় করতে। তবে বল হাতে ঠিকই বাজিমাত করেছেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। তিনি একাই নিয়েছেন ৫টি উইকেট।

- Advertisement -

সাউথ এশিয়ান গেমসে (এসএ গেমস) পুরুষ ক্রিকেটে শুভসূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তুলনামূলক দুর্বল মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ১০৯ রানের বিশাল ব্যবধানে।

- Advertisement -google news follower

আগে ব্যাট করে বাংলাদেশ ১৭৪ রান সংগ্রহ করে। জবাবে মালদ্বীপ অলআউট হয়েছে ৬৫ রানে। তানভীর ইসলাম নিয়েছেন ৫ উইকেট। এছাড়া আফিফ হোসেন ধ্রুব ও মিনহাজুল আবেদিন আফ্রিদি নেন ২টি করে উইকেট।

মালদ্বীপের পক্ষে ব্যাট হাতে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র দুইজন। দুই ওপেনার আলি ইভান ১২ এবং আহমেদ হাসান করেছেন ১০ রান। বাকিরা শামিল হয়েছেন ব্যর্থতার মিছিলে।

- Advertisement -islamibank

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের কেউই পঞ্চাশ পেরুতে পারেননি। দেখেশুনে দারুণ সূচনা করেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাইম শেখ। ইনিংসের ৮ম ওভারে রানআউট হওয়ার আগে ৪ চার ও ১ ছয়ের মারে ২৮ বলে ৩৮ রান করেন নাইম।

শুরুতে খোলসবন্দী থাকা সৌম্যের ব্যাট থেকে আসে ৪ চার ও ২ ছয়ের ৩৩ বলে ৪৬ রান। পরে বড় ইনিংসের সম্ভাবনা জাগান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু থামেন ফিফটি থেকে ১ রান দূরে। আউট হওয়ার আগে ১ চার ও ৩ ছয়ের মারে ৩৮ বলে ৪৯ রান করেন তিনি।

শেষদিকে আফিফ হোসেন ৯ বলে ১৬, ইয়াসির আলি রাব্বি ১০ বলে ১২ ও জাকির হাসান ২ বলে ৪ রান করলে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। যার জবাবে কিছুই করতে পারেননি মালদ্বীপের ব্যাটসম্যানরা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM