লো-স্কোরিং ম্যাচে সোনা জিতলো বাংলাদেশের মেয়েরা

এসএ গেমসে নারী ক্রিকেটের রোমাঞ্চকর ফাইনালে শ্রীলঙ্কাকে ২ রানে হারিয়ে স্বর্ণ জিতলো বাংলাদেশের মেয়েরা। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৯১ রান সংগ্রহ করে। তবে বোলারদের দাপুটে বোলিং ও দলের নিয়ন্ত্রিত ফিল্ডিংয়ে লঙ্কানদের মাত্র ৮৯ রান করতে দেয় সালমারা।

- Advertisement -

রোববার (৮ ডিসেম্বর) নেপালের পোখরা শহরের রঙ্গশালা স্টেডিয়ামে স্বর্ণ জয়ের লক্ষ্যে মাঠে নামে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

- Advertisement -google news follower

তবে লো-স্কোরিং ম্যাচে মাত্র ৯২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমেও বাংলাদেশের বোলারদের ভয়ঙ্কর বোলিংয়ে পেরে ওঠেনি প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। অধিনায়ক হারশিথা মাধবী সর্বোচ্চ ৩৩ বলে ৩২ রান করেন। লিহিনি অপসরা করেন ২৫ রান। তবে নিলকশনা সন্ধামিনী ১০ করলেও বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুই উইকেট পান নাহিদা আকতার। এছাড়া জাহানারা আলম, সালমা খাতুন ও খাদিজাতুল কুবরা একটি করে উইকেট পান। এছাড়া শ্রীলঙ্কার চার ব্যাটসম্যানই রান আউটের শিকার হন।

- Advertisement -islamibank

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তোপে বাংলাদেশের ব্যাটসম্যানরাও দাঁড়াতে পারেননি। শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকায় দলটির হয়ে চার ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। কিছুটা প্রতিরোধ গড়া নিগার সুলতানা ৩৮ বলে দুটি চার ও একটি ছক্কায় ২৯ করে অপরাজিত থাকেন।

বাকিদের মধ্যে সানজিদা ইসলাম ও ফাহিমা খাতুন ১৫ করে করেন। আর ওপেনার মুরশিদা খাতুনের ব্যাট থেকে আসে ১৪ রান।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে উমেষা থিসমাশিনি ৪ ওভারে মাত্র ৮ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন। এছাড়া সন্দ্বীপানি, সিওয়াদিনি, দিলহারি ও রানাথুঙ্গা একটি করে উইকেট নেন।

ম্যাচসেরা হন বাংলাদেশের নাহিদা আকতার।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM