চবি ছাত্রীকে যৌন হয়রানির দায়ে যুবকের কারাদণ্ড

0

চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে মানিক মিয়া (৩২) নামে এক যুবককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৮ডিসেম্বর) হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ শাস্তি দেন।বাংলাদেশের দণ্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারা অনুযায়ী তাকে এই শাস্তি দেওয়া হয়।

এর আগে সকালে হয়রানির শিকার হয়ে ওই যুবককে পিটিয়ে পুলিশে দেন ভুক্তভোগী ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের ছাত্রী। পরে প্রক্টর অফিসে একটি লিখিত অভিযোগও দেন তিনি।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, সকাল দশটায় মুরাদপুর থেকে পরীক্ষার দিতে বিশ্ববিদ্যালয়গামী তিন নম্বর বাসে উঠলে আমি খুব বাজেভাবে হয়রানির শিকার হই। প্রথমে অনিচ্ছাকৃত ভুল মনে করেছিলাম। কিন্তু সে অনবরত আমাকে স্পর্শ করে যাচ্ছিল। অন্যান্য যাত্রীদের সহায়তায় তাকে পুলিশে দিই।

কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, নারীর শ্লীলতাহানির উদ্দেশে শরীর স্পর্শের প্রচেষ্টা করায় তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ঘটনার পরপরই অভিযুক্ত ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ, ঘটনার ভুক্তভোগী ও সাক্ষীদের সঙ্গে দীর্ঘক্ষণ আলাপ করা হয়েছে। বিকৃত মানসিকতার বিষয়টি তার আচরণেও ফুটে উঠেছে।

জয়নিউজ/নবাব/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...