পশ্চিমবঙ্গেই প্রথম নাগরিকত্ব আইন চালু হবে: বিজেপি

সংশোধিত নাগরিকত্ব আইন প্রথম পশ্চিমবঙ্গেই  চালু হবে। এটি ঠেকানোর ক্ষমতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা তার দল তৃণমূল কংগ্রেসের নেই বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গ বিজেপির প্রধান দিলিপ ঘোষ।

- Advertisement -

শনিবার (১৪ ডিসেম্বর) এ মন্তব্য করেন তিনি। এসময় তিনি মুখ্যমন্ত্রীর সমালোচনা করে বলেন, এর আগে তিনি (মমতা) ৩৭০ ধারা বাতিল, নোট বাতিলেরও বিরোধিতা করেছিলেন। কিন্তু কেন্দ্র সরকারকে তা কার্যকর করা ঠেকাতে পারেননি। এবার নতুন নাগরিকত্ব আইনেও সেটাই হবে।

- Advertisement -google news follower

তিনি বলেন, পশ্চিমবঙ্গই হবে নাগরিকত্ব আইন চালু হওয়া প্রথম রাজ্য। মমতা বা তার দল এটা ঠেকাতে পারবে না।

মমতা বন্দ্যোপাধ্যায় কেন নাগরিকত্ব আইনের বিরোধিতা করছেন তা পরিষ্কার করার আহ্বান জানিয়ে পশ্চিমবঙ্গ বিজেপি প্রধান বলেন, তিনি কি রাজ্যে তার ভোটব্যাংক হারানোর ভয় পাচ্ছেন?

- Advertisement -islamibank

তিনি অনুপ্রবেশকারীদের নিয়ে চিন্তিত। কিন্তু যে হিন্দু শরণার্থীরা কয়েক দশক ধরে এই আইনের দিকে তাকিয়ে আছে, তাদের কথা ভাবছেন না।

এর আগে যেকোনো মূল্যে পশ্চিমবঙ্গে নতুন নাগরিকত্ব আইন চালু ঠেকানোর ঘোষণা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সংশোধিত নাগরিকত্ব আইন অনুসারে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে আশ্রয় নেওয়া অমুসলিমদের নাগরিকত্ব দেওয়া হচ্ছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM