সোমালিয়ায় গাড়ি বোমা হামলা, নিহত ৩০

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর দক্ষিণ-পশ্চিমের একটি সড়কে গাড়ি বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত ও অনেকে আহত হয়েছেন।

- Advertisement -

শনিবার (২৮ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটে বলে কর্মকর্তাদের বরাতে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে।

- Advertisement -google news follower

প্রত্যক্ষদর্শীরা বলছেন, নিরাপত্তাবাহিনীর একটি তল্লাশিচৌকির পাশেই গাড়ি বোমা বিস্ফোরিত হয়। আফগোয়ে শহর থেকে রাজধানী মোগাদিসুতে আসা যাওয়ার জন্য ওই সড়কটি ব্যবহার করা হয় বলে সবসময় তা ব্যস্ত থাকে। এক কর্মকর্তা বলছেন, এটা ছিল একটা ট্রাক বোমা হামলা।

স্থানীয় সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বোমা হামলার জন্য ব্যবহৃত ওই ট্রাকটিতে বিস্ফোরক বোঝাই ছিল। ব্যস্ত ওই মোড়টিতে অবস্থিত শুল্কগ্রহণ বুথ লক্ষ্য করে হামলাটি করা হয়েছে। মূলত যেসব গাড়ি শহরে ঢোকে কিংবা বের হয় তারা ওকানে দাঁড়িয়ে শুল্ক পরিশোধ করে। সে সুযোগ কাজে লাগাতে চেয়েছিল হামলাকারীরা।

- Advertisement -islamibank

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি ভয়েস অব আমেরিকাকে বলেন, ঘটনাস্থলের চারপাশ রক্তাক্ত হয়ে গেছে। যত্রতত্র পরে আছে বিচ্ছিন্ন মরদেহ। তিনি বলেন, ঘটনাস্থলে এত বেশি লাশ আমি পড়ে থাকতে দেখেছি যে তা গণনা করা আমার জন্য খুব কঠিন ছিল।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM