সিনহার বিরুদ্ধে গ্রেপ্তা‌রি প‌রোয়ানা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ পলাতক ১১ আসা‌মির বিরু‌দ্ধে গ্রেপ্তা‌রি প‌রোয়ানা জা‌রি করা হয়েছে।

- Advertisement -

রোববার (০৫ জানুয়া‌রি) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কা‌য়েশ তাদের বিরু‌দ্ধে দাখিল করা অ‌ভি‌যোগপত্র আম‌লে নি‌য়ে এ আদেশ দেন। পরোয়ানা কার্যকরের বিষয়ে প্রতিবেদন জমা দিতে ২২ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

- Advertisement -google news follower

আসামিদের বিরুদ্ধে চার কোটি টাকা স্থানান্তর ও আত্মসাতের অভিযোগ করে দুদক। মামলার আসামিরা হলেন- সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা, ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক লিমিটেড) নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী), ফারমার্স ব্যাংকের সাবেক এমডি একেএম শামীম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্রাক্তন ক্রেডিট প্রধান গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সফিউদ্দিন আসকারী আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের মো. শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, সাভারের সান্ত্রী রায় (সিমি) ও রনজিৎ চন্দ্র সাহা।

আসা‌মিদের ম‌ধ্যে মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) অন্য মামলায় কারাগা‌রে আছেন।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, চলতি বছরের ১০ জুলাই ক্ষমতার অপব্যবহার করে ভুয়া ঋণের মাধ্যমে চার কোটি টাকা স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগে মামলাটি করে দুদক। গত ৪ ডিসেম্বর এই মামলায় অভিযোগপত্র অনুমোদন দেয় দুদক।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM