তুরাগতীরে শুরু হলো বিশ্ব ইজতেমা

টঙ্গীর তুরাগতীরে আজ শুক্রবার (১০ জানুয়ারি) শুরু হয়েছে তাবলিগ জামাতের বার্ষিক মহাসম্মেলন বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ফজরের পর আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমা শুরু হয়েছে।

- Advertisement -

আলেমি শুরার তত্ত্বাবধানে আয়োজিত প্রথম পর্বে যোগ দিতে এরই মধ্যে দেশ-বিদেশের ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমা ময়দানে জড়ো হতে শুরু করেছেন।

- Advertisement -google news follower

আগামী রোববার (১২ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে প্রথম পর্বের ইজতেমা। আর আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব।

এদিকে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে বিশ্ব ইজতেমায় বার্ধক্যজনিত কারণে ইয়াকুব আলী শিকদার (৮৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। তিনি গোপালগঞ্জের কোটালীপাড়ার বাসিন্দা।

- Advertisement -islamibank

বিশ্ব ইজতেমা ঘিরে টঙ্গীতে কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুরো এলাকায় মোতায়েন করা হয়েছে আইন প্রয়োগকারী সংস্থার প্রায় ১০ হাজার সদস্য। ইজতেমা প্রাঙ্গণের প্রতিটি প্রবেশপথে মুসল্লিদের দেহ তল্লাশি করে ভেতরে ঢোকানো হচ্ছে। আগত মুসল্লিদের সেবা দিতে প্রস্তুত রয়েছে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM