আসছে মাঘের বৃষ্টি, এরপর তীব্র শীত

সারাদেশের বেশকিছু অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি আকারে শৈত্যপ্রবাহ চলবে আরো কয়েকদিন। এরপর আসবে মাঘের বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা বাড়লেও। আবারও বেড়ে যাবে শীতের তীব্রতা।

- Advertisement -

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক জানান, রোববার (২৬ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে তেঁতুলিয়ায়, ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বর্তমানে যে মৃদু থেকে মাঝারি আকারে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা আরও দুই-একদিন থাকতে পারে।

- Advertisement -google news follower

তিনি আরো জানান, ২৯ ও ৩০ জানুয়ারির দিকে বৃষ্টি হতে পারে। বৃষ্টির সময় তাপমাত্রা আরও একটু বাড়বে। তবে বৃষ্টি শেষে তাপমাত্রা আবার কমে যাবে। তখন শীতের তীব্রতাও বাড়বে।

এদিকে আবহাওয়া বার্তায় বলা হয়েছে, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, বরিশাল, শ্রীমঙ্গল ও রাঙ্গামাটি অঞ্চল সমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

- Advertisement -islamibank

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামী ২ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর পরবর্তী ৫ দিনে রয়েছে গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM