অবৈধ কাঠ পাচাররোধে সেনাবাহিনীর অভিযান

বান্দরবানের আলীকদমে অবৈধ কাঠ পাচাররোধে সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়েছে।

- Advertisement -

রোববার (২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলার অংবাইপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -google news follower

জানা গেছে, আলীকদম সেনা জোনের ওয়ারেন্ট অফিসার মো. একরামের নেতৃত্বে এ অভিযান চালায়। এসময় অবৈধ কাঠ পাচাররোধে গোপন রাস্তা বন্ধ করে দেয় সেনাবাহিনী।

স্থানীয় সূত্রে জানা যায়, মাতামুহুরী রিজার্ভ ও মংচাপাড়া এলাকা থেকে প্রতিরাতে ৮ থেকে ১০ গাড়ি কাঠ অংবাইপাড়ার পাশ দিয়ে চোরাই পথে জোত পারমিটের ডিপোতে নিয়ে যাওয়া হয়। এই সুযোগ নিয়ে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি প্রতি গাড়িতে ১২শ’ টাকা হারে চাঁদা আদায় করে আসছে বলে জানা গেছে।

- Advertisement -islamibank

সরেজমিনে দেখা যায়, আলীকদমের অংবাইপাড়া থেকে মংচাপাড়া যাওয়ার পথে মাতামুহুরী নদী ইটের খোয়া ফেলে নদীতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এসব কাঠ পাচার করা হচ্ছে। এতে স্থানীয় জনসাধারণের চলাচল ও নৌকা চলাচলে ব্যঘাত ঘটছে।

সেনাবাহিনী জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। আমরা সংবাদ পেয়েছি ওই রাস্তায় বার বসিয়ে প্রতি গাড়ি থেকে ১২শ’ টাকা হারে আদায় করে কাঠ পাচার করা হচ্ছে। প্রাথমিকভাবে আমরা বার ভেঙে দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছি। পরবর্তীতে আরো কার্যকর ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ কাঠ ও পাথর পাচাররোধে অভিযান অব্যাহত থাকবে।

জয়নিউজ/হাসান/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM