শিক্ষার্থীদের ‘পদদলিত’ করে জাবি ভিসি গেলেন একাডেমিক সভায়!

আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘পদদলিত’করে একাডেমিক সভায় যোগ দেওয়ার অভিযোগ উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে।

- Advertisement -

তবে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি বলে দাবি বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

- Advertisement -google news follower

রোববার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক রাকিবুল রনি, ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহাথির মুহাম্মদ এবং সাধারণ সম্পাদক সুদিপ্ত দে লাঞ্ছিত হয়েছেন বলে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়।

- Advertisement -islamibank

ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি জানান, উপাচার্যসহ উপাচার্যপন্থী শিক্ষকরা আমাদেরকে পদদলিত করে একাডেমিক সভায় অংশগ্রহণ করেছেন। এছাড়া একজন শিক্ষক আমাদের এক আন্দোলনকারীকে গলা চেপে ধরেন। এর আগেও গত ৫ নভেম্বর আমরা দেখেছি একই কায়দায় শিক্ষক শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গায়ের জোরে নয় বরং যুক্তি দিয়ে কথা বলবেন বলে আমরা কামনা করি।’

এদিকে এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদিক্ষণ করে মুরাদ চত্ত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM