৩৯তম বিসিএসে ৩৮ জনকে নিয়োগ দিতে রুল

৩৯তম বিসিএসে (বিশেষ) সুপারিশকৃত ৩৮ জন প্রার্থীকে কেন নিয়োগ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

- Advertisement -

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

- Advertisement -google news follower

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মনিরুল ইসলাম রাহুল।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল আল মাহমুদ বাশার ও এএজি সাইফুল আলম।

- Advertisement -islamibank

পরে অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ৩৯তম বিসিএস (বিশেষ) এ পিএসসি সবমোর্ট ৪৭৯২ জন প্রার্থীকে সুপারিশ করে কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় এর মধ্যে ৪৬২৯ জন প্রার্থীকে সহকারি সার্জন ও সহকারি ডেন্টাল সার্জন পদে নিয়োগ প্রদান করেছেন। কিন্তু রিট আবেদনকারী ৩৮ জনকে অদ্যবধি নিয়োগ প্রদান করা হয়নি।

৩৮ জন প্রার্থী নিয়োগ না দেওয়ার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ ও সুপারিশকৃত পদে নিয়োগের প্রার্থনা করে রিট দায়ের করা হয়।

মো. আবদুল্লাহ আল মামুন, রাকিবুল আলম, আসিক ইকবাল, ফারজানা নাজনিন মৌ, আনিকা তাবাসুম ইসপিতা, কাউসার আহমে, সাদিয়া আফরিন, মো. নাহিদ আজম পরাগ, শায়লা আকতার, মোহাম্মদ আলী আফতার, মো. ইব্রাহিম হোসেন, হোসনেয়ারা সোনিয়া সহ ৩৯ তম বিসিএস (বিশেষ) সহ ৩৮ জন প্রার্থী এ রিট দায়ের করেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM