মেয়র পদে বিএনপির মনোনয়নপত্র নিলেন ডা. লুসি খান

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির চট্টগ্রাম মহানগর শাখার মহিলা বিষয়ক সহসম্পাদিকা ডা. লুসি খান।

- Advertisement -

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানী ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

- Advertisement -google news follower

পেশায় চিকিৎসক ডা. লুসি খান প্রয়াত বিএনপি নেতা ও পরিকল্পনামন্ত্রী ড. জহির উদ্দিন খান এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খানের ঘনিষ্ট আত্মীয়।

ছাত্রজীবন থেকে তিনি বিএনপি-ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করার পর লন্ডনে উচ্চতর গবেষণার জন্য যান তিনি। ২০১২ সালে দেশে ফিরে এসে আবারো দলীয় রাজনীতিতে সম্পৃক্ত হন ডা. লুসি খান। চিকিৎসা পেশার পাশাপাশি একাধিক সেচ্ছাসেবি সংগঠনের হয়ে সামাজিক কর্মকান্ডে জড়িত তিনি।

- Advertisement -islamibank

দলীয় মনোনয়নপত্র সংগ্রহের পর দেওয়া এক প্রতিক্রিয়ায় ডা. লুসি খান বলেন, পারিবারিকভাবে আমি বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। আমাদের পরিবারের সদস্যরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ব্যক্তিগত ঘনিষ্টতা ছিলেন। বর্তমানে দলের এই দুঃসময়ে আমি সব কর্মকান্ডে অংশগ্রহণ করছি।

মেয়র পদে মনোনয়ন পেলে আওয়ামী দুঃশাসনের রক্তচক্ষু উপক্ষো করে মাঠে থাকার প্রতিজ্ঞা নিয়েছি উল্লেখ করে তিনি বলেন, দল যাকে মনোনয়ন দিবে তার জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা চালাবো।

জয়নিউজ/কাউছার/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM