খালেদা জিয়া উর্দুতে পাস, বাংলায় ফেল

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আলমগীর সাহেব সবসময় এমন কথা বলেন। তাদের নেত্রী খালেদা জিয়া বাংলা ভাষাকে কতটুকু ধারণ করেন সেটিই হচ্ছে প্রশ্ন। তার (খালেদা) মেট্রিকের রেজাল্ট উর্দুতে পাস ও বাংলায় ফেল।

- Advertisement -

এর আগে সরকার ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধকে লুণ্ঠিত করে একদলীয় শাসন কায়েম করেছে বলে বক্তব্য দিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

- Advertisement -google news follower

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে তার বক্তব্যের প্রেক্ষিতে একথা বলেছেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, তারা শুধু তাদের নেত্রীর (খালেদা জিয়া) মুক্তির আন্দোলন নিয়ে কথা বলেন। এই আন্দোলন ১১ বছর ধরে তো দেখছি। গণমানুষের দাবি নিয়ে তো তাদের কোনো কর্মসূচি নেই। খালেদা জিয়ার মুক্তির একটিই পথ, আইনি পথ।

- Advertisement -islamibank

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া কোনো রাজবন্দী নন। তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগ করছেন। তাদের জন্য এটাই দুঃখজনক। তাদের রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতা আর বন্দিদশার মধ্যে আটকে আছে। তারা গণমানুষের রাজনীতি করতে ব্যর্থ হয়েছে।

তিনি আরো বলেন, আজকের এই দিনে আমাদের অঙ্গীকার, এই দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত করা। বাংলাকে জাতিসংঘের দাফতরিক ভাষা হিসেবে নিবন্ধিত করতেও আমরা কাজ করছি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM