চসিক নির্বাচন: সেনাবাহিনী দেবে টেকনিক্যাল সাপোর্ট

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সেনা মোতায়েনের পরিকল্পনা নেই। তবে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে। শুধু টেকনিক্যাল সাপোর্ট দেবে তারা।

- Advertisement -

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

- Advertisement -google news follower

এসময় রফিকুল ইসলাম আরও বলেন, স্থানীয় সরকার নির্বাচনে আমরা সেনা মোতায়েন করিনি। এবারও করব না। আমরা নির্বাচনের সবধরনের পরিবেশ নিশ্চিত করার চেষ্টা করছি। আপনার ভোট আপনি কেন্দ্রে গেলেই দিতে পারবেন। কোনো ঝামেলা হবে না, এটুকু আশ্বস্ত আমরা করতে পারি।

এ ছাড়া ভোটগ্রহণের তারিখ পেছাতে বিএনপির দাবি নাকচ করে দিয়ে তিনি বলেন, নির্বাচন পেছানোর কোনো সুযোগ নেই।

- Advertisement -islamibank

কারণ, ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে, যা চলবে পুরো মাস। এরপর রোজা এবং ঈদুল-ফিতর রয়েছে। আমাদের কাছে অপশন যেটা ছিল, সেটা হলো পুরো বর্ষার মধ্যে নির্বাচন করার। আমরা কিন্তু কল্পনাও করতে পারি না, চট্টগ্রাম শহরে বর্ষার সময় নির্বাচন করার কথা। কারণ, আমাদের অভিজ্ঞতা, জলাবদ্ধতায় ডুবে থাকে অনেক রাস্তাঘাট। সে জন্য আমরা চিন্তাও করতে পারি না।

এ সময় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম জানান, অন্যান্য দেশের মতো সরকারি ছুটি ঘোষণা না করে নির্বাচন করা যায় কি-না, এটা নিয়ে ভাবছে কমিশন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM