স্মার্টফোনকে করোনামুক্ত রাখবেন যেভাবে

করোনার আতঙ্কে রয়েছে সারাবিশ্ব। ইতোমধ্যে সুরক্ষার জন্য স্যানিটাইজার, মাস্ক ব্যবহার করছেন অনেকে। আপনার স্মার্টফোনও কিন্তু আক্রান্ত হতে পারেন করোনা ভাইরাসে।

- Advertisement -

সম্প্রতি করোনার আতঙ্কে মোবাইল ফোন প্রতিদিনই পরিষ্কার করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।
অনেকেই ভাবেন ফোন শুধুমাত্র মুছে নিলেই পরিষ্কার হয়ে যাবে। তবে এই ধারণা একেবারেই ভুল।

- Advertisement -google news follower

আপনি যদি জীবাণু সম্পর্কে বেশি উদ্বিগ্ন হন তবে আইসোপ্রপিল অ্যালকোহল ব্যবহার করতে পারেন। পানি ও আইসোপ্রপিল অ্যালকোহলের একটি মিশ্রণ তৈরি করে নিন। এবার মাইক্রোফাইবার কাপড়ে স্প্রে করে, সেটি দিয়ে আপনার স্মার্টফোনটি মুছে ফেলুন। আইসোপ্রপিল অ্যালকোহল উড়ে যায়। তাই কাজটি তাড়াতাড়ি করতে হবে।

হালকা জাতীয় ইউভি স্যানিটাইজার ব্যবহার করতে পারেন। আপনি যদি আপনার স্মার্টফোনটি পরিষ্কার করার জন্য কোনও ধরণের তরল না চান তবে আপনার স্মার্টফোনে উপস্থিত সমস্ত জীবাণু মুছে ফেলতে কোনও UV-C আলোক স্যানিটাইজার ব্যবহার করতে পারেন। তবে এটি সবচেয়ে ব্যয়বহুল পদ্ধতি।

- Advertisement -islamibank

ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম একটি ভিডিওতে জানিয়েছে, ফোনের স্ক্রিনে করোনা ভাইরাস চারদিন পর্যন্ত সক্রিয় থাকতে পারে। তাই সুরক্ষার জন্য আপনার ফোনের কভারটিও পরিষ্কার করতে ভুলবেন না।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM