পঞ্চানন চৌধুরী স্মরণে বোধন

আবৃত্তি, গান ও কথামালায় স্মরণ করা হয়েছে বোধন আবৃত্তি পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য মুক্তিযোদ্ধা পঞ্চানন চৌধুরীকে।

- Advertisement -

পঞ্চানন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৩ মার্চ (শুক্রবার) এ আয়োজন করে বোধন আবৃত্তি পরিষদ।

- Advertisement -google news follower

নগরের থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের আর্ট গ্যালারিতে আয়োজনের শুরুতে বোধন আবৃত্তি স্কুলের ভারপ্রাপ্ত এই অধ্যক্ষের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

স্মরণানুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠন সভাপতি আবদুল হালীম দোভাষ।

- Advertisement -islamibank

পঞ্চানন চৌধুরীর মুক্তিযুদ্ধ এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়ে স্মৃতিচারণ করেন মুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ, সাংবাদিক জামাল উদ্দিন, কবি রবীন ঘোষ, নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, কবি আশীষ সেন, পঞ্চানন চৌধুরীর সহধর্মিণী সংগীতশিল্পী গায়ত্রী চৌধুরী, বোধনের প্রতিষ্ঠাকালীন সদস্য অ্যাডভোকেট নারায়ণ প্রসাদ বিশ্বাস এবং বোধনের সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী।

অসীম দাশের সঞ্চালনায় সংগীত পরিবেশন করেন উদীচী চট্টগ্রামের সহসাধারণ সম্পাদক জয় সেন এবং বোধন সদস্য দেবলীনা চৌধুরী।

একক আবৃত্তি করেন শিল্পী মোহিনী সংগীতা সিংহ, রীমা চৌধুরী, ইতু সাহা, প্রজ্ঞা পারমিতা সেনগুপ্তা ও দারুল মোকাম। পরে বৃন্দ আবৃত্তি পরিবেশন করে বোধনের শিশু বিভাগ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কবি ইভা ইন্দু, মো. আলী টিটু, সংগঠন সদস্য প্রবীর পাল, শিমুল নন্দী, সুচন্দা ঘোষ, পিউ সরকার, জাভেদ হোসেন, মাইনুল আজম চৌধুরী, তৈয়বা জহির আরশি, হোসনে আরা তারিন, রমিজ বাবু ও মাকসুদা রুমা।

উল্লেখ্য, সংস্কৃতিজন পঞ্চানন চৌধুরী ২০১৯ সালের ১২ মার্চ মৃত্যুবরণ করেন।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM