সাজেক নয়, চবির হল থেকে তাঁদের পাঠানো হলো কোয়ারেন্টাইনে

0

ছয় বন্ধু পরিকল্পনা করেছিলেন খাগড়াছড়ির পর্যটনকেন্দ্র সাজেক যাওয়ার। এর মধ্যে দুই বন্ধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী। পরিকল্পনা অনুযায়ী চার বন্ধু চলে আসেন চবি শহীদ আবদুর রব হলে থাকা দুই বন্ধুর কাছে।

তবে ওই বন্ধুদের সাজেক যাওয়া হয়নি। তাঁদের পাঠিয়ে দেওয়া হয়েছে কোয়ারেন্টাইনে। কারণ ওই ছয় বন্ধুর মধ্যে একজন যে ছিলেন ইতালি থেকে আসা!

চবির ওই দুই ছাত্র উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষার্থী। তাদের কাছে আসা চার বন্ধুর দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থী এবং দুইজন ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা। এই ব্রাহ্মবাড়িয়া থেকে আসাদের একজন প্রবাসী। যিনি সম্প্রতি ইতালি থেকে এসেছেন। ইতোমধ্যে দুই-তিনদিন তাঁরা কাটিয়েছেন চবি হলে!

গত ৫ মার্চ ইতালি থেকে ফেরেন ওই যুবক। বিমানবন্দরে তিনি করোনাভাইরাসের কোনো চেকআপ করাননি।

এদিকে চবির দুই শিক্ষার্থীর সঙ্গে শহীদ আবদুর রব হলে কয়েকদিন তাঁরা অবস্থান করেন। তাঁরা পরিকল্পনা করেছিলেন সাজেক যাওয়ার। তবে তাঁদের সেই পরিকল্পনায় গুড়েবালি।

খবর পেয়ে ১৫ মার্চ রাত ২টায় শহীদ আবদুর রব হলের ৩২০ নম্বর কক্ষে অভিযান চালায় প্রক্টরিয়াল বডি। এরপর তাঁদের উদ্ধার করে তৎক্ষণাৎ ফৌজদারহাটের আইসোলেশন সেন্টারে পাঠিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে চবির সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ জয়নিউজকে বলেন, আমরা ছয়জনকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে  কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। পরীক্ষা-নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থীরা তাদের এনেছে তাঁদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয়নিউজ/নবাব/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...