১ জনের কারণে আক্রান্ত ১৯, শঙ্কায় ৪০ হাজার মানুষ

মাত্র একজন মানুষের কারণে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ জন। সংক্রমণের শঙ্কায় রয়েছে আরও ৪০ হাজার মানুষ! এ অবস্থায় ২০ গ্রামের ৪০ হাজার মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

- Advertisement -

ভারতের উত্তরাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবে ঘটেছে এ ঘটনা। যার কাছ থেকে সংক্রমণ হয়েছে তিনি সম্প্রতি মারা গেছেন। ৭০ বছর বয়সের ওই ব্যক্তির নাম বলদেব সিং। যিনি ইতালি এবং জার্মানি সফর শেষে দেশে ফিরেছিলেন। তবে সংক্রমণের ব্যাপকতা হয়েছে কারণ তিনি যে ছিলেন একজন শিখ ধর্মপ্রচারক!

- Advertisement -google news follower

বিদেশফেরত ব্যক্তির যেসব নির্দেশনা মেনে চলা জরুরি ছিল এর কোনোটাই পালন করেননি বলদেব। মৃত্যুর কয়েকদিন আগেও তিনি শিখ ধর্মের একটি উৎসবে জনসমাবেশে যোগ দিয়েছিলেন। ছয়দিনব্যাপী সেই উৎসবে প্রতিদিন প্রায় ১০ হাজার মানুষ জড়ো হয়েছিলেন।

এদিকে বলদেবের মৃত্যুর পর তাঁর ১৯ জন আত্মীয়ের দেহে ধরা পড়ে করোনাভাইরাস।

- Advertisement -islamibank

পাঞ্জাবের এক পুলিশ কর্মকর্তা একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে জানান, এ পর্যন্ত আমরা ৫৫০ জন ব্যক্তিকে শনাক্ত করেছি যারা সরাসরি বলদেবের সংস্পর্শে এসেছিলেন। কিন্তু এই সংখ্যা এখন বাড়ছে। এজন্য তিনি (বলদেব) যেখানে থাকতেন তার আশেপাশে ১৫টি গ্রাম আমরা সিল করে দিয়েছি। লকডাউন করা হয়েছে পাশের জেলার পাঁচটি গ্রামও।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM