চট্টগ্রামে করোনায় শিশুমৃত্যুর নেপথ্যে…

পটিয়ার করোনা শনাক্ত হওয়া শিশুটি রোববার (১২ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে মারা গেছে। চট্টগ্রামের জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়।

- Advertisement -

মো. আশরাফুল ইসলাম (৬) নামে শিশুটির চাচা হংকংফেরত এবং তাদের এক প্রতিবেশী সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে এসেছিলেন বলে জানিয়েছেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহানা উপমা।

- Advertisement -google news follower

তিনি বলেন, রাতেই করোনা শনাক্ত হওয়া শিশুটির মৃত্যু হয়েছে। শিশুটির চাচা হংকংফেরত এবং তাদের এক প্রতিবেশী সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে এসেছিলেন। পুরো ওয়ার্ডটি লকডাউন করা হয়েছে।

আমাদের দশ জনের একটা টিম প্রস্তুত আছে। তাদের মধ্যে চারজন নির্দেশনা মোতাবেক দাফন কাজ সম্পূর্ণ করবে– যোগ করেন তিনি।

- Advertisement -islamibank

আরো পড়ুন: চট্টগ্রামে শিশুসহ আরও ৬ জন করোনায় শনাক্ত

পটিয়া উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মো জাবেদ বলেন, শিশুটি জন্ম থেকেই মানসিক প্রতিবন্ধী ছিল। প্রায় পাঁচ দিনের জ্বর, সর্দি ও কাশি নিয়ে তাকে গত শনিবার আমাদের এখানে নিয়ে আসা হয়েছিল। আমাদের করোনা সাসপেক্টেড মনে হলে তার নমুনা সংগ্রহ করা হয়। গত রাতে জানা যায় সে করোনা পজেটিভ।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, শিশুটিকে রাত ২টার দিকে হাসপাতালে আনা হয়। তার কিছুক্ষণ পরই শিশুটি মারা যায়। এখন নিয়ম অনুযায়ী দাফনের ব্যবস্থা চলছে।

প্রসঙ্গত, শিশুটিসহ চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM