কমলনগরে শ্বাসকষ্টে প্রাণ গেল ব্যবসায়ীর

0

লক্ষ্মীপুরের কমলনগরে জ্বর-সর্দি ও শ্বাসকষ্টে মো. জসিম উদ্দিন (৩২) নামে মারা গেছে এক ব্যবসায়ী। তবে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। একই সঙ্গে মৃত ওই ব্যবসায়ীর বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) সকালে উপজেলার চর আলেকজান্ডার ইউনিয়নের বালুরচর এলাকার নিজ বাড়িতে মারা যায় সে। জসিম ওই এলাকার আব্দুল অদুদ মিস্ত্রীর ছেলে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. কামনাশীষ মজুমদার জয়নিউজকে বলেন, তিনি স্থানীয় খায়েরহাট বাজারের ব্যবসায়ী ছিলেন। গত ১০-১২ দিন ধরে জসিম জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন সে। এক সপ্তাহ আগে তিনি স্থানীয় এক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তার কাছে চিকিৎসার জন্য যান। উপসর্গ দেখে ওই সময় চিকিৎসক তাকে করোনা পরীক্ষার পরামর্শ দিলেও তিনি তা করেননি। পরে রোববার ভোরে শ্বাসকষ্ট বেড়ে গেলে জসিম মারা যায়।

তিনি আরো বলেন, করোনা পরীক্ষার জন্য জসিমের মরদেহের নমুনা সংগ্রহ করতে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম তার বাড়িতে গেছে।

এদিকে জেলায় এ পর্যন্ত জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট আক্রান্ত হয়ে মারা যায় ১৯ জন। এদের মধ্যে করোনাআক্রান্ত মৃতের সংখ্যা একজন। এছাড়া আক্রান্ত এ পর্যন্ত ৩০ জন রয়েছে।

এদের মধ্যে ঢাকা থেকে করোনাআক্রান্ত হয়ে নিজ বাড়িতে এসে পরে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন একজন। ২৪ ঘণ্টায় ২৮ জন বেড়ে হোম কোয়ারেন্টাইন আছেন ১ হাজার ৮শ’ ৮৮ জন। আর আইসোলেশনে আছেন তিন জন।

জয়নিউজ/আতোয়ার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...