করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি ইতালির

বিশ্বে প্রথমবারের মতো করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কারের দাবি করেছে ইতালির শীর্ষ ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘টাকিস’। মঙ্গলবার (৫ মে) এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, করোনা চিকিৎসায় মানুষের শরীরে ইতিবাচক কাজ করবে এ ভ্যাকসিন।

- Advertisement -

করোনাভাইরাস শনাক্তে অ্যান্টিবডি টেস্টের প্রস্তুতি গ্রহণ করেছে ইতালির স্বাস্থ্য বিভাগ। খুব দ্রুতই এই পরীক্ষা শুরু করা হবে বলেও জানায় তারা। এছাড়াও ভাইরাস শনাক্তকারী বিশেষ অ্যাপের ব্যবহার এ মাসেই শুরু করা হবে।

- Advertisement -google news follower

এদিকে ইতালিতে মঙ্গলবার মৃতের সংখ্যা কিছুটা বাড়লেও উল্লেখযোগ্য হারে কমেছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে লকডাউন শিথিলের দ্বিতীয় দিনে রাজধানী রোম এবং উত্তরাঞ্চলীয় শহর মিলানের রাস্তায় বের হওয়া মানুষের সংখ্যা সোমবারের তুলনায় ছিল অনেক কম। বাংলাদেশি মালিকানাধীন কিছু দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকলেও খুব একটা চোখে পড়েনি ক্রেতাদের আনাগোনা।

ইতালির সরকারি পরিসংখ্যান ব্যুরো জানিয়েছে, দেশটিতে করোনায় প্রকৃত মৃতের সংখ্যা মূল তালিকার চেয়ে আরও ১২ হাজার বেশি। গেল ২০ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত শ্বাসকষ্ট, ইনফ্লুয়েঞ্জা, কিডনিজনিত রোগ কিংবা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে দেশটিতে অন্তত ১১ হাজার ৬শ মানুষ যারা গেছেন যা তালিকাভুক্ত হয়নি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM