ঈদের ছুটি তিন দিন, কর্মস্থল ত্যাগে মানা

তৈরি পোশাকসহ সকল খাতের শ্রমিকদের ঈদের ছুটি তিন দিন, তবে কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। শতভাগ বোনাস প্রদানের জন্য মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

- Advertisement -

বৃহস্পতিবার (১৪ মে) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে অনুষ্ঠিত সরকার, মালিক এবং শ্রমিক ত্রিপক্ষীয় সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

সভায় মালিক শ্রমিক নেতৃবৃন্দর সর্বসম্মতিতে ঈদের ছুটি তিন দিন ২৩, ২৪, ২৫ মে দেয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া কোন শ্রমিক কর্মস্থল ত্যাগ করতে পারবেন না বলেও সিদ্ধান্ত হয়। মালিকগণ শ্রমিকদের চলতি মে মাসের বেতন নিয়ম অনুযায়ী জুন মাসের প্রথম সাত কর্ম দিবসের মধ্যে পরিশোধ করবেন।

পরে সভাপতির বক্তৃতায় প্রতিমন্ত্রী ঈদের আগেই শতভাগ বোনাস প্রদানের আহ্বান জানান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

- Advertisement -islamibank

ত্রিপক্ষীয় সভায় সংসদ সদস্য আব্দুস সালাম মু্রশিদী এবং সফিউল ইসলাম মহিউদ্দিন, শ্রম মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, শিল্প পুলিশ এর মহাপরিচালক আব্দুস সালাম, তৈরি পোশাক খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক, নিট পোশাক তৈরি ও রপ্তানিকারকদের সংগঠন বিকেএমই-এর জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ হাতেম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, শ্রমিক নেতা মন্টু ঘোষ, শ্রমিক নেতা আবুল হোসেন, কাউসার আহমেদ পলাশ, সিরাজুল ইসলাম রনি, আব্দুল কাদের, জলি তালুকদার, মীর আবুল কালাম আজাদ, চায়না রহমান এবং লীমা ফেরদৌসসহ বিভিন্ন মন্ত্রণালয়,সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM