স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নগরবাসীকে অগ্রিম ঈদ শুভেচ্ছা জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

- Advertisement -

শনিবার (২৩ মে) তিনি এক বার্তায় একথা বলেন। এতে তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা সংক্রমণের জন্য ঈদুল ফিতরের উৎসবের ঐশ্বর্য ও গরীমা হারিয়ে গেছে। পৃথিবী আজ গভীর অন্ধকারাচ্ছন্ন, মানুষ ও প্রাণ প্রকৃতির অবস্থা সংকটাপন্ন। তার উাপর যুক্ত হয়েছে সুপার সাইক্লোন আম্ফানের ভয়াবহ ছোবল। এতে যথেষ্ট ক্ষয়-ক্ষতি হয়েছে এবং করোনা থাবার সঙ্গে আরেকটি প্রাকৃতিক অপঘাতের যন্ত্রণায় মানুষ কাতর। তারপরও আশার আলো অবশ্যই দেখতে হবে।

- Advertisement -google news follower

তিনি বলেন, সরকারি নির্দেশনানুযায়ী এবার করোনা সংক্রমণজনিত উদ্ভুত পরিস্থিতির কারণে নগরের কোনো খোলা জায়গায় ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। তবে মসজিদগুলোতে চসিকের প্রত্যক্ষ তদারকিতে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

তিনি আরো উল্লেখ করেন, মসজিদ কর্তৃপক্ষকে ঈদ জামাতের আয়োজনে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত করার জন্য মসজিদ পরিচালনা কর্তৃপক্ষকে যে নির্দেশনা দেওয়া হয়েছে তা অবশ্যই অনুসরণ করতে হবে। তিনি মুসল্লীগণকে মাস্ক পরে ও নিজ নিজ জায়নামাজ হাতে নিয়ে মসজিদে প্রবেশের অনুরোধ জানান।

- Advertisement -islamibank

এছাড়া তিনি মসজিদ পরিচালনা কর্তৃপক্ষকে মসজিদের ফ্লোর জীবাণুনাশক দিয়ে পরিস্কার এবং মুসল্লীদের জন্য সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা ও স্যানিটাইজার রাখার অনুরোধ জানান।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM