করোনা: দেশে ঘণ্টায় মৃত ১, আক্রান্ত ৪৮, সুস্থ ১০

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এখন প্রতি ঘণ্টায় একজন করে মারা যাচ্ছেন। আক্রান্ত হচ্ছেন ৪৮ জন করে। গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ১৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২১ জন। এই সংখ্য বিশ্লেষণে এই হিসেব পাওয়া গেছে।

- Advertisement -

মঙ্গলবার (২৬ মে) পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন এবং মারা গেছেন ৫২২ জন।

- Advertisement -google news follower

এদিন করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ১৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন সাত হাজার ৫৭৯ জন।

এই হিসেব বিশ্লেষণে দেখা যায়, দেশে প্রতি ঘণ্টায় সুস্থ হচ্ছেন ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ, সাতজন নারী। ১৫ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের চার জন ও বরিশাল বিভাগের দুইজন।

- Advertisement -islamibank

মারা যাওয়া ব্যক্তিদের বয়স ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, ৫১ থেকে ৬০ বছর বয়সীদের মৃত্যুর হার সবচেয়ে বেশি। তারপরে রয়েছে ৪১ থেকে ৫০ বছর বয়সীরা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM