চবিতে হবে করোনা পরীক্ষা, অনুমতি দিল স্বাস্থ্য অধিদপ্তর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জীববিজ্ঞান অনুষদের কেন্দ্রীয় জীববিজ্ঞান গবেষণাগারে করোনাভাইরাস শনাক্তকরণের জন্য নমুনা পরীক্ষা করার অনুমতি পেয়েছে।

- Advertisement -

বুধবার ( ২৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ডা. নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ অনুমতি দেন।

- Advertisement -google news follower

প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ শনাক্তকরণে বিশ্ববিদ্যালয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে অধিদফতর থেকে কোভিড-১৯ রোগের ল্যাবরেটরি পরীক্ষা চালুর অনুমতি প্রদান করা হলো। কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয় কিটস এবং লজিষ্টিক স্বাস্থ্য অধিদফতর হতে সরবরাহ করা হবে। শনাক্তকরণের পরীক্ষার সমন্বিত ফলাফল স্বাস্থ্য অধিদপ্তরের ল্যাব কল সেন্টার এবং ডিএইচআইএস-২-এ প্রেরণ করতে হবে।

চবি প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান জানান, বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের কেন্দ্রীয় জীববিজ্ঞান গবেষণাগারে করোনাভাইরাস ( কোভিড-১৯) শনাক্তকরনের জন্য নমুনা পরীক্ষা করার অনুমতির স্বাস্থ্য অধিদফতর থেকে চিঠি পেয়েছি। ল্যাব চালুর বিষয়ে আলোচনা সভা চলছে। কখন করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষার ল্যাব উদ্বোধন করা হবে, সেটা আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM